LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ০৩ মে ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

আল-জাজিরার প্রতিবেদন সাজানো চিত্রনাট্য: সংস্কৃতি প্রতিমন্ত্রী



‘অল দ্য প্রাইম মিনিস্টার মেন’ শিরোনামে সম্প্রতি কাতারভিত্তিক ‘আল জাজিরা’ চ্যানেলে সম্প্রচারিত প্রতিবেদনকে মিথ্যা বানোয়াট ও সাজানো চিত্রনাট্য বলে মন্তব্য করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।


কে এম খালিদ বলেন, আল-জাজিরার প্রতিবেদনের পেছনে সরকারবিরোধী একটি অশুভ চক্র জড়িত, যারা পদ্মা সেতু নির্মাণেরও বিরোধিতা করেছিল। প্রধানমন্ত্রীর সময়োচিত পদক্ষেপ ও দৃঢ় সিদ্ধান্ত গ্রহণের ফলে পদ্মা সেতু আজ বিশ্ববাসীর সামনে দৃশ্যমান। এ অপচক্রের ষড়যন্ত্র কখনো সফল হবে না বলেও মন্তব্য করেন কে এম খালিদ।

এ সময় প্রতিমন্ত্রী গণমাধ্যমকর্মীসহ সবাইকে দ্রুত কোভিড-১৯ টিকা গ্রহণের আহ্বান জানিয়ে বলেন, এটি একটি সম্পূর্ণ নিরাপদ উন্নতমানের টিকা। অথচ বিএনপিসহ একটি বিশেষ মহল টিকা নিয়ে অপপ্রচার চালাচ্ছে।

এসব অপপ্রচার ও গুজবের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে জনগণকে সঠিক তথ্য উপস্থাপনের জন্য উপস্থিত সাংবাদিকদের তিনি অনুরোধ জানান কে এম খালিদ।

এর আগে ‘জাতীয় গ্রন্থাগার দিবস ২০২১’ উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলনে কে এম খালিদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের জ্ঞানমনস্ক, প্রজ্ঞাবান, উন্নত-সমৃদ্ধশালী সোনার বাংলা গড়ার লক্ষ্যে গ্রন্থাগারের উন্নয়নে বর্তমান সরকার ব্যাপক উন্নয়ন কার্যক্রম গ্রহণ করেছে। 

তিনি বলেন, সরকার ৬৬৫ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে ‘গণগ্রন্থাগার অধিদফতরে বহুতল ভবন নির্মাণের মাধ্যমে গ্রন্থাগার সেবার আধুনিকায়ন ও সমৃদ্ধকরণ’ শীর্ষক প্রকল্প হাতে নিয়েছে। এর মাধ্যমে গণগ্রন্থাগার অধিদফতর, সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগার এবং জাতীয় গ্রন্থকেন্দ্রের জন্য ১১ তলাবিশিষ্ট সমন্বিত নতুন ভবন নির্মাণ করা হবে।

তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষে সরকারি-বেসরকারি পর্যায়ের এক হাজার গণগ্রন্থাগারে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার’ স্থাপনের কাজ চলছে। বঙ্গবন্ধুর পিতার স্মৃতি রক্ষার্থে গোপালগঞ্জ জেলা সদরে ‘শেখ লুৎফর রহমান গ্রন্থাগার ও গবেষণা কেন্দ্র’ নামে একটি অত্যাধুনিক প্রতিষ্ঠান নির্মাণের প্রকল্প গ্রহণ করা হয়েছে। ‘ডিজিটাল বাংলাদেশ’ বিনির্মাণে অনলাইনে বই সেবা প্রদানের লক্ষ্যে একটি প্রকল্প সম্প্রতি সমাপ্ত হয়েছে। তাছাড়া বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে। 

প্রতিমন্ত্রী বলেন, চতুর্থ বারের মতো উদযাপিত জাতীয় গ্রন্থাগার দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে- ‘মুজিববর্ষের অঙ্গীকার, ঘরে ঘরে গ্রন্থাগার’ যা মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে অত্যন্ত গুরুত্ব ও তাৎপর্য বহন করে। জ্ঞানমনস্ক আলোকিত জাতি গঠন ও জনগণকে গ্রন্থাগারমুখী করে গড়ে তোলার লক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে এ দিবস উদযাপিত হচ্ছে। 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে গণগ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক মো. আবুবকর সিদ্দিক, পরিচালক (লাইব্রেরি, উন্নয়ন ও আইসিটি) এ জে এম আব্দুল্যাহেল বাকী ও পরিচালক (প্রশাসন ও হিসাব) তপন কুমার বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।


1